Inside – এক মায়ের আকুতি

inside
প্রতিশোধের আগুন, জ্বলে দ্বিগুন ।

Movie : Inside (2007)
Genre : Horror

>Inside (2007) on IMDb

Download Link

মুভি মেকিং এর দিক দিয়ে ফরাসি পরিচালকদের হাত খুব পাকা। তাদের পরিচালনার আলাদা একটা ভঙ্গী আছে যেটা মুভি দেখতে বসে কখনোই bored হতে দেয় না।

আর তাই, তাদের মুভিটি যখন হয় হরর জনরার তখন আর দেরি না করে দেখেই ফেলতে হয়। বলাও বাহুল্য, মোটেও হতাশ হতে হয়নি আমাকে ।
মুভিটার কাহিনী হচ্ছে, এক প্রেগনেন্ট মহিলার স্বামী গাড়ি দুর্ঘটনায় মারা যায়, সেই গাড়িতে ওই মহিলাও ছিলেন। তিনি আহত হন।
তার বাচ্চা ডেলিভারির আগের রাতে হঠাত তার বাসায় এক মহিলা এসে ভেতরে ঢুকতে চায়। নায়িকা তাতে ভয় পেয়ে পুলিশে ফোন দেয়। পুলিশ এসে কাউকে খুজে পায় না। তাহলে কি সেই রহস্যময়ী মহিলা চলে গেছে? কেই বা তিনি? কি চান?

মুভির কাহিনী আমার কাছে খুব ভাল লেগেছে, তেমন কোনো অসামঞ্জস্য পাই নি আমি। মুভি দেখতে বসে একবারের জন্যেও মনে হয়নি, “এহ হে, এইটা বেশি হয়ে গেল।”

মেকিংটাও অসাধারন হয়েছে, মুভিতে রক্তারক্তির বন্যা বইয়ে দিয়েছেন পরিচালক, তবে আমি সেটা পুরোদমে উপভোগ করেছি

অভিনয়ও বেশ ভাল হয়েছে। দুয়েকটা জায়গায় আমার নিজস্ব কিছু পছন্দ অপছন্দ থাকলে তা মুভির তেমন কোনো সৌন্দর্যহানি করে নি।

মুভিতে তেমন কোনো জাম্প স্কেয়ার নেই যেটা আমার সবচেয়ে ভাল লেগেছে। জাম্প স্কেয়ার আমার মোটেও ভাল লাগে না যেটা ইদানিংকালের হরর-ফ্যাশান হয়ে দাড়িয়েছে।

ব্যাকগ্রাউন্ডে জাকজমক কোনো সাউন্ড না থাকলেও যেটা ছিল সেটা আমার খুবই ভাল লেগেছে, পুরোর হররের উপযোগী সাউন্ড, মুভির এক পর্যায়ে শুধু সাউন্ডের জন্যেই দারুন থ্রিলড অনুভব করেছিলাম আমি

মুভিতে প্রচুর রক্তারক্তি-কাটাছেড়া রয়েছে, আমার কাছে এগুলো কিছুই না তবে যারা রক্ত সহ্য করতে পারেন না তাদের জন্য এটা দেখা নিষিদ্ধ। নতুবা, হরর ভক্ত মাত্রই এটা দেখা মাস্ট।

এই মুভিটা ফ্রেঞ্চ হররের প্রতি আমার আকর্ষন বহুগুণে বাড়িয়ে দিয়েছে।
তো হররখোর ভাইয়েরা, সময় করে দেখে ফেলুন Inside (2007) aka À l’intérieur নামের এই মুভিটা। কথা দিচ্ছি, ১ ঘন্টা ২০ মিনিট নষ্ট হবে না 🙂

আমার রেটিং :

Leave a Reply